ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় জেলার পূর্বধলা উপজেলায় ১০ জনকে দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২০ নভেম্বর) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু-এর স্বাক্ষরিত এক চিঠিতে তাদের বহিষ্কার করা হয়।

পূর্বধলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ হোসেন মালু রোববার (২১ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িক বহিস্কার হওয়া নেতারা হলেন— ঘাঘড়া ইউনিয়নের মো. মাজহারুল ইসলাম, জারিয়া ইউনিয়নের মো. ইউনুস আলী মণ্ডল, মো. আমিনুল ইসলাম, আগিয়া ইউনিয়নের ছানোয়ার হোসেন চৌধুরী, বিশকাকুনি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আমজাদ হোসেন, খলিশাউড় ইউনিয়নের মো. ইয়াকুব আলী, গোহালাকান্দা ইউনিয়নের মো. আনোয়ার হোসেন, হাসনাত জামান খোকন, বৈরাটি ইউনিয়নের আনিসুজ্জামান তালুকদার ও মো. সাজ্জাত হোসেন।

এরশাদ হোসেন মালু আরও জানান, সাময়িকভাবে বহিষ্কার করা ওই নেতাদেরকে নির্বাচনে অংশ না নিয়ে দলীয় প্রার্থীর হয়ে কাজ করতে অনুরোধ করা হয়েছিল। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত না মেনে তারা সরাসরি নির্বাচনে প্রার্থী হয়েছেন। এজন্য তাদেরকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।এছাড়াও স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবরে চিঠি দেওয়া হয়েছে।

উল্লেখ‌্য, দ্বিতীয় ধাপের পর এবার তৃতীয় ধাপে নেত্রকোনার তিন উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর।